1. dainikmagura@gmail.com : magura :
গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে মাগুরায় মানববন্ধন | দৈনিক মাগুরা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন

গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে মাগুরায় মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা
  • আপলোডের সময় : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ১৯৪ জন দেখেছেন

গাজায় ফিলিস্তিনি জনগণের উপর নৃশংস ইসরায়েলি আক্রমণ, হত্যাযজ্ঞ ও আগ্রাসন বন্ধ করার এবং ফিলিস্তিনিদের আবাসভূমি ফিলিস্তিনিদের ফিরিয়ে দেওয়ার দাবিতে বিজ্ঞান আন্দোলন মঞ্চ ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মাগুরা জেলা শাখার উদ্যোগে আজ ২০ নভেম্বর ২০২৩ সোমবার দুপুর ১২টায় চরঙ্গী মোড়ে মাগুরা জেলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

বিজ্ঞান আন্দোলন মঞ্চের কেন্দ্রীয় সদস্য প্রকৌশলী শম্পা বসুর সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মাগুরা জেলা শাখার সংগঠক গোলাম পারভেজের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য প্রদান করেন শিক্ষাবিদ কাজী নজরুল ইসলাম ফিরোজ।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৪৮ সাল থেকে প্রতিদিন ফিলিস্তিনের জনগণের জীবন, সম্পদ, জমি কেড়ে নেওয়া, অধিকৃত অঞ্চলে নতুন নতুন ইসরায়েলি বসতি স্থাপন করার ফলশ্রুতিতে ফিলিস্তিনের জনগণ আজ নিজ দেশে পরবাসী হয়ে পড়েছে। সাম্প্রতিক সময়ে কাজের অধিকার সংকুচিত করা, আল আকশা মসজিদে প্রবেশ নিয়ন্ত্রিত করা, ফিলিস্তিনিদের পক্ষের সাংবাদিকদের হত্যা, নতুন করে ইসরায়েলি বসতি স্থাপনের পদক্ষেপ গাজাবাসীদের অসন্তোষের তীব্রতাকে বাড়িয়ে তোলে। তার প্রতিক্রিয়ায় হামাসের আক্রমণ এবং ইসরায়েলি পাল্টা আক্রমণে ২০ লাখ গাজাবাসী ফিলিস্তিনির জীবন আজ ভয়াবহ সংকটের মুখে পড়েছে। ইসরায়েলি দখলদারি তৎপরতার চরম মূল্য দিতে হচ্ছে ফিলিস্তিনির জনগণ এবং ইসরায়েলের সাধারণ নাগরিকদের। গত ৭ অক্টোবর থেকে নতুন করে ফিলিস্তিনিদের নিশ্চিহ্ন করার পদক্ষেপ নিয়েছে ইসরায়েল।

হাসপাতালে, শরণার্থী শিবিরে, স্কুলে… এমন কোন জায়গা নেই যে ইসরাইল হামলা করছে না। দীর্ঘদিন ধরে নির্মম আক্রমণের শিকার ফিলিস্তিনিদের পাশে না দাঁড়িয়ে তাদের উচ্ছেদের ষড়যন্ত্রে মার্কিন এবং ইউরোপের সাম্রাজ্যবাদীরা ইসরায়েলকে সহায়তা করছে। এর তীব্র নিন্দা করে সমাবেশ থেকে বক্তাগণ ফিলিস্তিনি জনগণের পাশে দাঁড়ানোর জন্য গণতন্ত্রকামী জনগণের প্রতি আহ্বান জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )