1. dainikmagura@gmail.com : magura :
জননেতা আলতাফ হোসেনের ১১তম মৃত্যুবার্ষিকী | দৈনিক মাগুরা
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন

জননেতা আলতাফ হোসেনের ১১তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব সংবাদদাতা
  • আপলোডের সময় : রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬০ জন দেখেছেন

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বর্ষিয়ান রাজনৈতিক বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম নেতা মাগুরা জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি পৌরমেয়র জননেতা আলতাফ হোসেনের ১১তম মৃত্যুবার্ষিকী ১২ ফেব্রæয়ারি সোমবার।
মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জননেতা আলতাফ হোসেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাগুরা জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সকাল ১০ টায় কবর জিয়ারত, আছাদুজ্জামান মিলনায়তনে আলোচনা, দোয়া এবং মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।
জননেতা আলতাফ হোসেন তার রাজনৈতিক জীবনে একজন প্রজ্ঞাবান ব্যাক্তিত্বের অধিকারী ছিলেন। দীর্ঘ ২৮ বছর ধরে তিনি মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ২০০৪ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত সভাপতির দায়িত্বে ছিলেন।
মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির বোর্ড অব ডিরেক্টর এবং মাগুরা পৌরসভার নির্বাচিত মেয়রের দায়িত্ব পালন করছিলেন।
এছাড়াও দীর্ঘ রাজনৈতিক জীবনে শিক্ষকতার পাশাপাশি তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, শিশু ও চক্ষু হাসপাতাল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।
১৯৬২ সালে ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে তার রাজনৈতিক জীবন শুরু। এছাড়া ১৯৬৯ সনের গণ অভ্যুত্থানে তিনি মাগুরার নেতৃত্ব দিয়েছেন।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অন্যতম সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন ২০১৩ সনের ১২ ফেব্রæয়ারি মৃত্যুবরণ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )