1. dainikmagura@gmail.com : magura :
মাগুরায় তিন জনের ফাঁসির রায় দিয়েছে আদালত(ভিডিও সহ) | দৈনিক মাগুরা
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন

মাগুরায় তিন জনের ফাঁসির রায় দিয়েছে আদালত(ভিডিও সহ)

নিজস্ব সংবাদদাতা
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ৪০৯ জন দেখেছেন

মাগুরায় সাহেব আলী হত্যা মামলায় তিন জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। সোমবার ( ৬ই জুন ২৩ ) দুপুর বারোটার দিকে এ রায় দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত ফারজানা ইয়াসমিন।

ভিডিও দেখতে ক্লিক করুন: https://fb.watch/k-dTyNYK9r/?mibextid=Nif5oz

মামলার এজাহার সূত্রে জানা যায়,  ২০০২ সালে মাগুরা শালিখা থানায় সাহেব আলী হত্যার ঘটনায় তার বাবা বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। মামলার এজাহারে মোট ৩৬ জনকে আসামী করে মামলা করা হয়। এ মামলার দৃর্ঘদিন রাষ্ট পক্ষ ও আসামী পক্ষের আইনজিবিদের শোনানী ও সাক্ষী শেষে আজ এ রায় প্রকাশ করেন আদালত। রাইয়ে মামলার ১ম আসামী আব্দুস সবুর, ২য় আসামী হাবিবুর এবং ৫ম আসামী বুলু মিয়াকে মৃত দন্ড প্রদান করেন। মামলার অন্য আসামীদেরকে আদলত খালাস প্রদান করেন।

রায়ের বিষয়ে মামলার বাদী সাহেব আলীল বাবা আমজাদ আলী জানান, আমার ছেলে হত্যার বিচার আমি আজ পেলাম। এ রাইয়ে আমি খুবই খশি। আল্লাহ তাদের সঠিক বিচার করেছেন।

রাষ্ট পক্ষের আইনজিবি এম, মশিয়ার রহমান জানান, মাগুরা শালিখা থানাধীন কোটভাগ গ্রামে ৮ই মার্চ ২০০২ সালে শুক্রবার ভোর সকালে সাহেব আলী নামের এক ব্যক্তিকে কুপিয়ে জখম করে নিঃসংস ভাবে হত্যা করে এজাহার ভুক্ত আসামীরা। মামলাটি বিচারাধীন থাকা অবস্থায় আমরা রাষ্ট পক্ষ থেকে মোট ১৫ জন সাক্ষির সাক্ষ্য গ্রহন করেছি। আদালত এ সব সাক্ষির কথা বিচার বিশ্লেষণ করে এ রায় প্রদান করেছেন। প্রায় ২১ বছর ২ মাস ২৯ দিনের মাথায় আজ এ মামলার রায় দিলো আদালত।

তিনি আরো জানান, মামলায় ৪ জন আসামীকে মৃতদন্ড দিলেও এক জন আসামী মারা যাওয়ায় এ ৩ জনকে মৃত্যু দন্ড প্রদান করেন আদালত এবং অপর আসামীদের আদালত খালাস করে দেন। এ রায়ে আমি রাষ্ট পক্ষের আইনজিবি সিসেবে অত্যন্ত খুশি। আশা করি এ রায় উচ্চ আদালতে বহাল থাকবে।

রায়ের বিষয়ে আসামী পক্ষের আইনজিবি আব্দুল কালাম আজাদ বলেন, এ রায়ে আমরা সস্তুষ্ট না্। আমরা  বিচারিক আইনকে সম্মান রেখে উচ্চ আদালতে আপিল করবো।

মামলার এ রায় শোনার সাথে সাথে আসামী পক্ষের আত্নীয় স্বজনেরা কান্নায় ভেঙ্গে পড়েন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )