1. dainikmagura@gmail.com : magura :
মাগুরায় ১০ সাংবাদিক নিয়ে ফ্যাক্ট চেকিং বিষয়ে কর্মশালা | দৈনিক মাগুরা
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন

মাগুরায় ১০ সাংবাদিক নিয়ে ফ্যাক্ট চেকিং বিষয়ে কর্মশালা

নিজস্ব সংবাদদাতা
  • আপলোডের সময় : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ১৮২ জন দেখেছেন

মাগুরায় ১০ সাংবাদিক নিয়ে ফ্যাক্ট চেকিং বিষয়ে কর্মশালা

মাগুরা প্রতিনিধি : মাগুরায় দেশের গুরুত্বপূর্ণ গণমাধ্যমে কর্মরত ১০ জন সাংবাদিক নিয়ে ফ্যাক্ট চেকিং বিষয়ে নলেজ শেয়ারিং সেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে এবং ইন্টারনিউজের সহায়তায় অ্যাডভান্সিং লোকাল ইলেক্ট্রোরাল রিপোর্টিং (অ্যালার্ট) ইন বাংলাদেশ প্রকল্পের আওতায় সেন্টার ফর কমিউনিকেশন এÐ ডেভেলপমেন্ট অব বাংলাদেশ-সিসিডি বাংলাদেশ এই নলেজ শেয়ারিং কর্মশালার আয়োজন করে।

শুক্রবার মাগুরা শহরের ফুড ক্যাফে রেস্টুরেন্টের কনফারেন্স কক্ষে আয়োজিত কর্মশালায় মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক কালেরকণ্ঠ ও চ্যানেল আইয়ের সাংবাদিক শামিম খান, এনটিভি প্রতিনিধি শফিকুল ইসলাম শফিক, দৈনিক সমকাল ও চ্যানেল ২৪ এর সাংবাদিক অলোক বোস, দেশ রূপান্তর ও আরটিভি প্রতিনিধি অ্যাডভোকেট মকলেছুর রহমান, দৈনিক সংবাদ ও এখন টেলিভিশনের সাংবাদিক রূপক আইচ, দৈনিক প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি কাজী আশিকুর রহমান, এটিএন নিউজ ও এটিএন বাংলা প্রতিনিধি সুজন মাহমুদ, দৈনিক মানবজমিন পত্রিকার শাহিন আলম তুহিন, দৈনিক অধিকার পত্রিকার সাংবাদিক হেলাল হোসেন, বাংলা টিভি সাংবাদিক রক্সি খান অংশ নেন।

সিসিডি বাংলাদেশের ফ্যাক্ট চেকিং বিষয়ের প্রশিক্ষক দৈনিক যুগান্তর ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের মাগুরা জেলা প্রতিনিধি আবু বাসার আখন্দ কর্মশালায় অংশগ্রহণকারী সাংবাদিকদের সঙ্গে ফ্যাক্ট চেকিং বিষয়ে তথ্য উপাত্ত ভাগ করেন। পাশাপাশি গুজব, অসত্য ও মিথ্যা তথ্য যাচাই ও যথার্থতা নিশ্চিত করণের বিভিন্ন উপায় সমূহ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

শেয়ারিং সেশনে উপস্থিত মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামিম খান অসত্য, মিথ্যা ও গুজব সম্পর্কে সকলকে সতর্ক থাকার পাশাপাশি দায়িত্বশীল সাংবাদিকের ভূমিকা পালনে সচেষ্ট থাকতে সকলের প্রতি আহবান জানিয়ে বক্তব্য রাখেন।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )