1. dainikmagura@gmail.com : magura :
মাগুরায় ১১ দফা দাবিতে গণকমিটির সমাবেশ | দৈনিক মাগুরা
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

মাগুরায় ১১ দফা দাবিতে গণকমিটির সমাবেশ

নিজস্ব সংবাদদাতা
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ২৭৯ জন দেখেছেন

মাগুরা জেলায় স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনা দূর করা ও সরকারি হাসপাতালে চিকিৎসাসেবা নিশ্চিত করাসহ ১১ দফা দাবিতে গণকমিটি মাগুরা জেলার উদ্যোগে বৃহস্পতিবার ৪ মে ২০২৩ সকাল ১১টায় চৌরঙ্গী মোড়ে মাগুরা জেলা প্রেসক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন গণকমিটির আহ্বায়ক এটিএম মহব্বত আলী এবং সমাবেশ পরিচালনা করেন সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু। বক্তব্য প্রদান করেন, গণকমিটির যুগ্ম আহ্বায়ক এটিএম আনিসুর রহমান।

বক্তারা সমাবেশে বলেন, মাগুরা জেলায় চিকিৎসা ক্ষেত্রে চরম নৈরাজ্য চলছে। সরকারি হাসপাতালে চিকিৎসা অপর্যাপ্ত। ডাক্তার, নার্স, মেডিকেল টেকনিশিয়ানসহ রয়েছে লোকবল সংকট। ওষুধ, টেস্ট, অপারেশনসহ বেশিরভাগ  চিকিৎসা সেবা  হাসপাতালের বাইরে থেকে নিতে হয়। উপজেলা পর্যায়েও সেভাবে কোন চিকিৎসা সেবা পাওয়া যায় না। কমিউনিটি ক্লিনিক আছে কিন্তু সেখানে কোন ডাক্তার থাকেন না, প্রয়োজনীয় ওষুধ পাওয়া যায় না। অন্যদিকে ব্যাঙের ছাতার মতো অবৈধ ক্লিনিক গজিয়ে উঠেছে। সরকারি হাসপাতালে চিকিৎসা সেবার অপর্যাপ্ততার কারণে রোগীরা এসব ক্লিনিকে যেতে একভাবে বাধ্য হন এবং অপচিকিৎসার শিকার হন। আর সরকারি হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসা সেবা না থাকায় এই জেলার মানুষের চিকিৎসা ব্যয় অনেক বেশি হয়ে যায় এবং অধিকাংশ দরিদ্র মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হন। অথচ বাংলাদেশের সংবিধান অনুযায়ী চিকিৎসা আমাদের মৌলিক অধিকার।

তাদের ১১ দফা দাবির মধ্য,মাগুরা জেলায় স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনা দূর করতে হবে, সরকারি হাসপাতালে চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে, মাগুরা জেলায় ডাক্তারদের ফি সর্বোচ্চ ৩০০ টাকা নির্ধারণ করতে হবে, অবৈধ ক্লিনিক বন্ধ করতে হবে, সরকারি হাসপাতালে জরুরী মেডিকেল টেস্ট নিশ্চিত করতে হবে, সরকারি হাসপাতালের সকল শূণ্যপদে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী নিয়োগ দিতে হবে, সরকারি হাসপাতালে সকল ধরনের জরুরী ওষুধ সরবরাহ নিশ্চিত করতে হবে, সকল ধরনের অপরেশন সরকারি হাসপাতালে নিশ্চিত করতে হবে, সরকারি হাসপাতালে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিত করতে হবে, রোগীদের খাবারের মান উন্নত করতে হবে, সরকারি হাসপাতালে সকল ধরনের দুর্নীতি বন্ধ করতে হবে।

তারা সমাবেশে আরো জানান, দাবি বাস্তবায়ন না হলে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )