1. dainikmagura@gmail.com : magura :
মাগুরা জেলাকে মাদক মুক্ত রাখতে প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসকের কাছে শিশুদের স্মারকলিপি প্রদান | দৈনিক মাগুরা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

মাগুরা জেলাকে মাদক মুক্ত রাখতে প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসকের কাছে শিশুদের স্মারকলিপি প্রদান

নিজস্ব সংবাদদাতা
  • আপলোডের সময় : বুধবার, ৩ মে, ২০২৩
  • ৩২৫ জন দেখেছেন

বুধবার (৩ই মে ২০২৩) সকাল সাড়ে ১১টায় মাগুরা জেলাকে মাদকমুক্ত রাখতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসক (জনাব মোহাম্মদ আবু নাসের বেগ) কাছে জেলা এনসিটিএফ সদস্যরা স্মারকলিপি প্রদান করেছেন। এ সময় আরো উপস্থিত ছিলেন,এ্যাডিশনাল এসপি (ক্রাইমন এন্ড অপস্) কলিমুল্লাহ মাগুরা, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল সহ আরো অনেকে।

স্মারকলিপিতে শিশুরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান, সুস্থ ও স্বাভাবিক জীবনের প্রতি হুমকি হয়ে আবিভূর্ত হয়েছে মাদকাসক্তি সবচেয়ে ভয়াবহ প্রভাব আমাদের তরুন এবং কিশোর সমাজ।
মাগুরা জেলায় বিগত কয়েক বছরে এই মাদকদ্রব্য বিক্রয় এবং মাদক গ্রহনের পরিমাপ অত্যাধিক হারে বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে শিশু কিশোররা মাদকের প্রতি বেশি আসন্ত হয়ে পড়ছে। বিভিন্ন সময় এই ব্যায়বহুল নেশার খরচ পেশাগত না পেয়ে শিশু কিশোররা বেছে নিচ্ছে বিভিন্ন মারাত্মক পদক্ষেপ। তার মধ্যে অন্যতম হলো আত্মহত্যা। এতে করে ঝরে পড়ছে তরুন প্রাণ।

গত কয়েক মাসের মধ্যে মাগুরা জেলা ও সদর উপজেলা সহ ওয়াপদা, পুলিশ লাইন, আবালপুর, নিজনান্দুয়ালী, দোয়ারপাড়, পারলা, ধলহরা, বিনোদপুর,পারনান্দুয়ালী, বালিয়াডাঙ্গা গ্রামে অত্যাধিক পরিমান মাদকের অবৈধ অনুপ্রবেশ এবং মাদক গ্রহন লক্ষ করা যাচ্ছে।
এছাড়াও শ্রিপুর ও মহাম্মদপুর থানার বিভিন্ন গ্রামেও এই সমস্যা দেখা যাচ্ছে।এই মাদক গ্রহনের কারনে মাগুরা সড়ক দূর্ঘটনার ঘটনাও ঘটছে। কারন শিশু কিশোররা মাদক গ্রহন করে মটরসাইকেল এবং অন্যান্য যানবাহন বেপোয়ারা গতিতে গাড়ি চালাচ্ছে এবং ফলশ্রুতিতে দূর্ঘটনা ঘটছে। বিগত কয়েক বছরের তুলনায় এ বছর মাদক দ্রব্য অবৈধ অনুপ্রবেশ ও অনেকগুন বেড়ে গিয়েছে। যার কারণে শিশু কিশোরদের কাছ খুব সহজে মাদক পৌঁছে যাচ্ছে।

উল্লেখ্য, সারা বাংলাদেশে ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) শিশুদের অধিকার রক্ষায় কাজ করে থাকে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )