1. dainikmagura@gmail.com : magura :
মাগুরা প্রতিটি মন্ডবে নিরাপত্তা দিবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী | দৈনিক মাগুরা
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

মাগুরা প্রতিটি মন্ডবে নিরাপত্তা দিবে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী

নিজস্ব সংবাদদাতা
  • আপলোডের সময় : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ২০৭ জন দেখেছেন

দূর্গাপূজায় মাগুরা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর তৎপরতায়
“শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা” এই শ্লোগান নিয়ে দুর্বার গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। আজ থেকে হিন্দু ধর্মাবলম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উৎসব। এ বছর মাগুরা জেলার ০৪টি উপজেলা ও পৌরসভা এলাকায় সর্বমোট ৭০১টি মন্ডপে দুর্গা উৎসব উদযাপিত হচ্ছে। আইন শৃঙ্খলার রক্ষার্থে প্রশাসনের অন্যান্য বাহিনীর পাশাপাশি, সার্বিক নিরাপত্তা পালনে রয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

প্রতি বছরের ন্যায় এবছরও দুর্গাৎসবকে ঘিরে চারদিকে চলছে সাজ সাজ রব। ইতিমধ্যে শিল্পীরা মন্ডপগুলোতে প্রতিমা তৈরির কাজ শেষ করেছেন। মাগুরায় পূজা মন্ডপগুলোতে নিরাপত্তার জন্য আনসার বাহিনীর সদস্যরা সদা প্রস্তুতি সম্পন্ন করেছেন এবং নিয়োজিত রয়েছেন। সরকারি নির্দেশনা অনুযায়ী আনসার সদস্যরা পূজামন্ডগুলোতে সার্বিক নিরাপত্তার দায়িত্বপালন করবেন। প্রতিটি পূজা মন্ডপের অধিক গুরুত্বপূ্র্ণ পূজা মন্ডপে ০১ জন পিসি, ০১ জন এপিসি, ০৪ জন পুরুষ আনসার ও ০২ জন মহিলা আনসার সদস্যসহ ০৮ জন দায়িত্ব পালন করবেন। প্রতিটি গুরুত্বপূর্ণ ও সাধারণ পূজা মন্ডপে ০১ জন এপিসি, ০৩ জন পুরুষ আনসার ও ০২ জন মহিলা আনসার সদস্যসহ ০৬ জন দায়িত্ব পালন করবেন।

মাগুরা সদর উপজেলার ২৫৫ টি পূজা মন্ডপে ১৫৩৬ জন, শ্রীপুর উপজেলার ১৫১ টি পূজা মন্ডপে ৯২৮ জন, মহম্মদপুর উপজেলার ১২৭ টি পূজা মন্ডপে ৭৭৮ জন এবং শালিখা উপজেলায় ১৬৮ টি মন্ডপে ১০২২ জনসহ পুরো মাগুরা জেলার ৭০১টি পূজা মন্ডপে ৪২৬৪ জন আনসার ও ভিডিপি সদস্য-সদস্যা আইন শৃঙ্খলার দায়িত্ব পালন করবেন।

এছাড়া প্রতিটি উপজেলায় উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা, উপজেলা প্রশিক্ষকসহ ১০ জনের একটি ভিজিলেন্স টিম থাকবে যারা মন্ডপগুলো তদারকি করার পাশাপাশি পূজা মন্ডপের ভেতরে ও বাইরে সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত কার্যক্রম পর্যবেক্ষণ করবেন। যেকোনো ধরনের বিশৃঙ্খলতা প্রতিরোধে মাগুরা আনসার বাহিনী প্রস্তুত রয়েছেন এবং পূজা যাতে করে নির্বিঘ্নে অনুষ্ঠিত হয় এজন্য আনসার বাহিনী সার্বক্ষনিক সজাগ রয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )