1. dainikmagura@gmail.com : magura :
“শব্দে শব্দে কোরআন” এ্যাপস তৈরী করলেন মাগুরার ছেলে ফরিদুর | দৈনিক মাগুরা
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

“শব্দে শব্দে কোরআন” এ্যাপস তৈরী করলেন মাগুরার ছেলে ফরিদুর

নিজস্ব সংবাদদাতা
  • আপলোডের সময় : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ৫১৮ জন দেখেছেন
“শব্দে শব্দে কোরআন” এ্যাপস তৈরী করলেন মাগুরার ছেলে ফরিদুর এর আগেও তিনি মাগুরা অনলাইন সেবা নামে আরেকটি এ্যাপ তৈরী করেছিলেন।
কোরআনে কারিম মানবজাতির জন্য একটি পূর্ণাঙ্গ সংবিধান। প্রত্যেক নবী ও রাসুলকে আল্লাহতায়ালা মানবজাতির হেদায়েতের জন্য কিতাব দান করেছেন। এরই ধারাবাহিকতায় সর্বশেষ নবী ও রাসুল হযরত মুহাম্মাদ (সঃ) কে দান করা হয় কোরআন মাজিদ। সৃষ্টিকূলের ওপর যেমন স্রষ্টার সম্মান ও মর্যাদা অপরিসীম, তেমনি সব বানীর ওপর পবিত্র কোরআনের মর্যাদা ও শ্রেষ্ঠত্ব অতুলনীয়।
মানুষের মুখ থেকে যা উচ্চারিত হয়, তার মধ্যে কোরআন তেলাওয়াত সর্বাধিক উত্তম।
কোরআন বিশ্বের সবচেয়ে পবিত্র ধর্মগ্রন্থ।
শব্দে শব্দে কোরআন এ্যাপসটি তৈরি করেছেন মাগুরা সদরের আবালপুর গ্রামের মফিজুর রহমান মোহন মোল্লার ছেলে ফরিদুর রহমান। এই এ্যাপস এর মাধ্যমে পাঠক শব্দে শব্দে কোরআনের অর্থ বুঝতে পারবে।
এই এ্যাপসে ফিচার হিসাবে যুক্ত করা হয়েছে ডিজিটাল তজবিহ্, কোরআন শিক্ষার জন্য কায়দা, শব্দে শব্দে কোরআন, অর্থসহ কালিমা, অতি প্রয়োজনীয় আদব ও দোয়া সমূহ অর্থসহ, কোরআন থেকে দোয়া সমূহ অর্থসহ, কাবা ডিরেকশন, দ্বীনি শিক্ষা। এছাড়াও ওজু, ফরজ গোসল, জানাজার নামাজ, ঈদের নামাজ,পর্দা ও ইসলামে ব্যবসার নীতিমালাসহ অনেক ফিচার রয়েছে।
এ্যাপস নির্মাতা ফরিদুর রহমান জানান, এ্যাপটি আপডেট করা হবে প্রতিনিয়ত এবং যুক্ত করা হবে ইসলামিক আরো নতুন অধ্যায়। যার মাধ্যমে পাঠক ভাই ও বোনেরা উপকৃত হবে। এবং অর্থ বুঝে কোরআন তেলাওয়াত করতে পারবে।
গাইড লাইন সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, আমি বঙ্গ একাডেমিকে ধন্যবাদ জানায়, জুবায়ের ভাই এর মাধ্যমেই এই পথে  চলা এবং তার অনুপ্রেরণায় নতুন নতুন ইসলামিক এ্যাপস তৈরি করা।
তিনি আরো জানান, আমি ইসলামের  খেদমতে এ্যাপস তৈরি করেছি এবং আমার সকল এ্যাপস গুলোই সেবা ও ইসলামিক মূলক।
এ্যাপসটি পেতে নিচের লিংকে ক্লিক করুন: https://play.google.com/store/apps/details?id=com.farid.quran

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )