1. dainikmagura@gmail.com : magura :
২০ তম চাইল্ড পার্লামেন্ট উপলক্ষে শিশুদের প্রস্তুতিমূলক অধিবেশন শুরু হয়েছে | দৈনিক মাগুরা
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন

২০ তম চাইল্ড পার্লামেন্ট উপলক্ষে শিশুদের প্রস্তুতিমূলক অধিবেশন শুরু হয়েছে

নিজস্ব সংবাদদাতা
  • আপলোডের সময় : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪২৮ জন দেখেছেন

ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা এবং শিশু সুরক্ষা” প্রতিপাদ্যতে আগামী ১ মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স এর ২০তম চাইল্ড পার্লামেন্ট কে সামনে রেখে ৬৪ জেলার এনসিটিএফ এর চাইল্ড পার্লামেন্ট সদস্যদের নিয়ে ঢাকায় শুরু হয়েছে ২ দিন ব্যাপী প্রস্তুতিমূলক অধিবেশন-২০২২।

ইয়েস বাংলাদেশ ও অপরাজেয় বাংলাদেশের আয়োজনে এবং প্লান ইন্টারন্যাশনাল ও সেভ দ্য চিলড্রেন বাংলাদেশের সহযোগিতায় ওয়াই মুভস প্রজেক্ট এর আওতায় ঢাকার আদাবর উন্নয়ন সহযোগী টিম (ইউএসটি) তে রবিবার সকাল ৯টা থেকে শুরু হওয়া এই প্রস্তুতিমূলক সভায় ৬৪ জেলার শিশু সাংসদরা তাদের নিজ নিজ জেলার শিশুদের পক্ষে পার্লামেন্টে প্রতিনিধিত্ব করার প্রস্তুতি নিবেন।

সভায় সকাল থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে শিশুদের প্রতিনিধি হিসেবে কথা বলেন চাইল্ড পার্লামেন্টের স্পীকার মরিয়ম আক্তার জিম, ডেপুটি স্পীকার যথাক্রমে প্রদীপ্ত রায় সরকার ও জিনিয়া আক্তার সুইটি, প্যানেল ডেপুটি স্পীকার যথাক্রমে আসিফ মাহমুদ ও মাহবুবা তাবাস্সুম ইমা। এছাড়াও শিশুদের বিভিন্ন দলীয় কাজের মাধ্যমে তাদের সাথে পালার্মেন্ট সম্পর্কিত নানা বিষয় আলোচনা করেন এনসিটিএফ কেন্দ্রীয় সভাপতি মুহতাসিম তাহমিদ এবং সাধারণ সম্পাদক প্রিয়ন্তি ত্রিপুরা।

২দিন ব্যাপী এই প্রস্তুতিমূলক অধিবেশনে শিশুদের সাথে পর্যায়ক্রমে বিভিন্ন বিষয়ে কথা বলাসহ কঠোরভাবে স্বাস্থ্যবিধি নিশ্চিতে সার্বক্ষণিক সহযোগিতায় রয়েছেন প্লান ইন্টারন্যাশনাল এর ওয়াই মুভস প্রজেক্ট এর ম্যানেজার রাজিয়া সুলতানা, ক্যাপাসিটি বিল্ডিং স্পেশালিস্ট সৈয়দা হুসনে কাদেরি, সেভ দ্য চিলড্রেন এর পক্ষে ডেপুটি ম্যানেজার আবু জাফর মোহাম্মদ হুসাইন, অপরাজেয় বাংলাদেশের পক্ষে প্রজেক্ট কো-অর্ডিনেটর হিসেবে ওয়াহিদ নেওয়াজ এবং ক্যাপাসিটি ব্লিডিং অফিসার তৌহিদুল ইসলাম।

বিগত ১৯ বছরের সফল ধারাবাহিকতায় এবারও সারা বাংলাদেশের ৬৪ জেলার শিশু প্রতিনিধিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাওয়া ২০ তম চাইল্ড পার্লামেন্ট প্রসঙ্গে ইয়েস বাংলাদেশের প্রজেক্ট অফিসার শামীম আহম্মেদ জানান, করোনাকালীন প্রতিবন্ধকতায় গত বছর ভার্চুয়ালি চাইল্ড পার্লামেন্ট অনুষ্ঠিত হয়েছে। কিন্তু এইবার কঠোরভাবে স্বাস্থ্যবিধি নিশ্চিতের প্রতি গুরুত্ব দিয়ে আগামী ১ মার্চ ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্র আগাঁরগাও তে অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০ তম চাইল্ড পার্লামেন্ট যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সম্মতি জ্ঞাপন করেছেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রনালয়ের মন্ত্রী এম এ মান্নান, এমপি।

উক্ত পার্লামেন্টে শিশুরা নিজ নিজ জেলার সার্বিক পরিস্থিতি তুলে ধরবেন। একই সাথে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা এবং শিশু সুরক্ষা সম্পর্কিত বিষয়ে শিশুরা জাতীয় পর্যায়ে সারাদেশের শিশুদের প্রতিনিধিত্ব করবেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )