1. dainikmagura@gmail.com : magura :
মাগুরায় করোনার সংক্রমন কমে যাওয়ায় জনমনে স্বস্তি বিদ্যালয় খুলে দেওয়ার ঘোষনায় শিক্ষার্থীরা খুশি | দৈনিক মাগুরা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন

মাগুরায় করোনার সংক্রমন কমে যাওয়ায় জনমনে স্বস্তি বিদ্যালয় খুলে দেওয়ার ঘোষনায় শিক্ষার্থীরা খুশি

এস আলম তুহিন, মাগুরা
  • আপলোডের সময় : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৩৫ জন দেখেছেন
মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। ছবি: দৈনিক মাগুরা

মাগুরায় করোনার সংক্রমন ধীরে ধীরে কমে যাওয়ায় জনমনে স্বস্তি ফিরতে শুরু করেছে । বর্তমানে সদর হাসপাতালে শুক্রবার পর্যন্ত করোনা ইউনিটে রোগীর সংখ্যা ছিল মাত্র ১০ জন । এ পর্যন্ত জেলায় মোট করোনা পজেটিভ রোগীর সংখ্যা ৪ হাজার ৫৮ জন,মোট সুস্থ হয়েছে ৩ হাজার ৫০৩ জন । বর্তমানে হোম আইসোলেশনে আছে ৪৫৪ জন । ১ মাসের ব্যবধানে জেলায় কমেছে শনাক্ত ও মৃত্যুর সংখ্যা ।

মাগুরা সিভিল সার্জন সূত্রে জানা গেছে,আগষ্ট মাসের প্রথম মাসে থেকে শার্টডাউনের শেষ সময় করোনায় মারা গিয়েছে ১৩ জন । এ সময় সদর হাসপাতালে করোনায় মুমূর্ষ অবস্থায় ভর্তি ছিলেন গড়ে ৮০ জন । যাদের মধ্যে একই পরিবারের সদস্যও ছিলেন ।
স্বাস্থ্য বিভাগ বলছে,সবকিছু খুলে যাওয়ায় মানুষের মাঝে এখন করোনা উপসর্গ দেখা দিলেও অনেকেই নমুনা দিচ্ছেন না । যেহেতু কর্মক্ষেত্র গুলো খুলে গেছে তাই সামান্য উপসর্গ দেখা দিলেও মানুষ নমুমা পরীক্ষার করাচ্ছে না । তবে গুরুতর অসুস্থ হলে অনেকে নমুনা দিচ্ছেন ।
এদিকে,জেলায় করোনা সংক্রমন কমে যাওয়ায় সাধারন মানুষের মতে স্বস্তির সুবাতাস বয়ছে ।

অফিস,ব্যাংক,বীমা,মার্কেট,শপিং,হোটেল,েেরস্তরা,ঘরোয়া চাইনিজসহ বিভিন্ন প্রতিষ্ঠান খুলে গেছে । শিশু,কিশোরসহ সব বয়সী মানুষ এখন শহরে বের হচ্ছে । অনেকে আবার ছুটির দিনে নিজ পরিবারের সদস্যদেও নিয়ে ঘুরতে বের হচ্ছে ।

অন্যদিকে,বিদ্যালয় খুলে দেওয়ার ঘোষনায় শিক্ষার্থীদের মনে ফিরে এসেছে স্বস্তি । আজ শনিবার সকালে মাগুরা সরকারি বালিকা বিদ্যালয়ে সরজমিন গিয়ে দেখা গেছে শিক্ষার্থীরা নিজ নিজ অ্যাসাইনমেন্ট জমা দিচ্ছে ।

শিক্ষার্থী সুমনা,মুন্নি,য়ুথি,কনা ,শশী ও ছড়া জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ঘোষনা আসায় আমরা খুবই খুশি । দীর্ঘদিন আমরা ক্লাস থেকে বিরত ছিলাম । বাড়ীতে কোন পড়াশুনা তেমন হয়নি । বিষয়ভিত্তিক ক্লাস না করলে মেধা বিকাশ হয় না । তাই যত তাড়াতাড়ি সম্ভব আমাদের ক্লাসে ফিরতে হবে ।

বিদ্যালয়ের শিক্ষকরা জানান,শিক্ষার্থীরা বিদ্যালয়ে না আসলে পরিপূণতা আসে না । শিক্ষার্থীরা হচ্ছে বিদ্যালয়ের প্রাণ । বিদ্যালয় খুলে দেওয়ার ঘোষনা আসায় আমরা খুশি । আবার বিদ্যালয় প্রাঙ্গন মুখর হোক শিক্ষার্থীদের গুনজনে এটা আমাদের প্রত্যাশা ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মাগুরা.কম
Theme Designed BY Kh Raad ( Frilix Group )